(New model car with best mileage) দিওয়ালিতে নিয়ে আসুন আকর্ষণীয় মূল্যে এই গাড়ি

KJ Staff
KJ Staff
Hyundai I20
Hyundai I20

বাজারে ইলেকট্রনিক যানবাহনের ব্যাপক চাহিদা সত্ত্বেও হাই মাইলেজ গাড়িরও যথেষ্টই চাহিদা রয়েছে। পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির মতো সমস্যার জন্য আমরা সাধারণত জ্বালানী সাশ্রয়ী গাড়ি কেনার কথা ভাবি। এই বিষয়টির উপর নজর রেখে হুন্ডাই সংস্থাটি বাজারে হাই মাইলেজের গাড়ি প্রচলন করেছে। ৫ ই নভেম্বর, হুন্ডাই আই ২০ এর তৃতীয় জেনারেশন বাজারে এনেছে, যা প্রতিদ্বন্দ্বীতা করছে ব্যালেনো, অলট্রোজ্‌ এবং জ্যাজ্‌- এর সাথে। তাহলে আসুন জেনে নেওয়া যাক এই গাড়িগুলির মাইলেজ এবং দাম সম্পর্কে  -

Hyundai i20 -

 নতুন হুন্ডাই আই ২০ প্রচলন হয়েছে ৫ ই নভেম্বর। এটি ম্যাগনা, স্পোর্টজ, এস্টা এবং এস্টা (o) ভ্যারিয়েশনে উপলব্ধ। এতে ১.২ লিটার পেট্রোল, ১.৫ লিটার ডিজেল এবং ১.০ লিটার টার্বো চার্জ পেট্রোল ইঞ্জিন রয়েছে। ম্যানুয়াল গিয়ারবক্স সহ এটির ১.২ লিটার রেগুলার পেট্রোল ইঞ্জিন প্রতি লিটারে ২১ কিমি অবধি মাইলেজ দেবে। একই সময়ে, ৭ গতির দ্বৈত ক্লাচ ট্রান্সমিশন সহ একটি ১.০-লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন প্রতি লিটারে ২০.২৮ কিমি পর্যন্ত মাইলেজ দেবে, যখন ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন প্রতি লিটারে ২৫ কিমি মাইলেজ দেবে। নতুন হুন্ডাই আই ২০ এর দাম ৬ থেকে ১০ লক্ষ টাকার মধ্যে।

Tata Altroz -

 টাটা অলট্রোজ্‌ পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনে আসে। এর পেট্রোল ইঞ্জিন প্রতি লিটারে ১৯.০৫ কিমি মাইলেজ দেয়। তবে এর ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন প্রতি লিটারে ২৫.১১ কিমি মাইলেজ দেয়। এর এক্স শোরুম প্রাইস ৫.৪৪ লক্ষ টাকা থেকে ৯.০৯ লাখ টাকা পর্যন্ত।

Maruti Baleno -

 ইন্ডিয়ান অটো মোবাইল সংস্থা মারুতি ব্যালেনো একটি ১.২ লিটার ডুয়েল জেট পেট্রোল ইঞ্জিন এবং রেগুলার ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর ১.২ লিটার ডুয়েল জেট পেট্রোল ইঞ্জিন প্রতি লিটারে ২৩.৮৭ কিমি পর্যন্ত মাইলেজ দেয়, এবং রেগুলার ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন প্রতি লিটারে ২১ কিমি মাইলেজ দেয়। মারুতি ব্যালেনোর এক্স শোরুম প্রাইস ৫.৬৩ লাখ থেকে শুরু করে ৮.৯৬ লাখ টাকা পর্যন্ত।

Honda Jazz -

 হুন্ডা জ্যাজ্‌ একটি ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন সরবরাহ করে। ম্যানুয়াল গিয়ারবক্স সহ জাজ ১৬.৬ কিমি/লি মাইলেজ দেয়। এটি অটোমেটিক সিভিটি সহ ১৭.১ কেপিএল এর মাইলেজ দেয়। এর এক্স শোরুম প্রাইস ৭.৪৯ লক্ষ থেকে ৯.৭৩ লাখ টাকা পর্যন্ত।

Volkswagen Polo -

Volkswagen Polo –তে রয়েছে ১.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। এটি প্রতি লিটারে ১৮.২৪ কিমি মাইলেজ দেয়। পোলো স্বয়ংক্রিয়ভাবে ৬ গতির টর্ক কনভার্টারের সাথে ১৬.৪৭ কিমি / লি মাইলেজ সরবরাহ করে। এর এক্স শোরুম প্রাইস ৫.৮৭ লক্ষ থেকে ৯.৬৭ লক্ষ টাকা পর্যন্ত।

Image source - Google 

Related link - (TVS Jupiter less than Rs 2,222) উত্সবের এই মরসুমে মাত্র ২,২২২ টাকারও কমে বাড়িতে নিয়ে যান টিভিএস জুপিটার, সাথে পাবেন পাঁচ শতাংশ ক্যাশ ব্যাক

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters