নিউজিল্যান্ড এর মাটিতে নেটমেড সিরিজ কোহলি এন্ড কোং এর

Monday, 28 January 2019 03:03 PM

দুরন্ত ফর্মে রয়েছে ‘টিম ইন্ডিয়া’। অস্ট্রেলিয়ার মাটিতে অভূতপূর্ব সাফল্যের পর এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিক করে সিরিজ পকেটে পুরে ফেলার হাতছানি বিরাট কোহলির দলের সামনে। পর পর দু’টি ম্যাচে ভারত যেভাবে নিউজিল্যান্ডকে দুরমুশ করেছে, তা দেখে একবারের জন্যও মনে হচ্ছে না তৃতীয় ম্যাচের ফলাফল অন্যরকম হবে। আর সিরিজ জেতার ম্যাচে নির্বাসন কাটিয়ে দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। একটি টিভি শোয়ে মহিলাদের সম্পর্কে কু-মন্তব্যের জেরে সাসপেন্ড হয়েছিলেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া। দু’জনের উপর থেকেই শর্তসাপেক্ষে নির্বাসন তুলে নিয়েছে বিসিসিআই। ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইছে, বিশ্বকাপের আগে যত বেশি সম্ভব হার্দিককে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ করে দিতে। হার্দিকের বিকল্প হিসাবে ভাবা হচ্ছিল বিজয় শঙ্করকে। সেই সঙ্গে পেস বোলিংয়ে ক্যাপ্টেন কোহলির হাতে অপশন অনেক বেশি থাকবে। দুই স্পেশালিস্ট পেসার হিসাবে খেলতে পারেন ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামি। দু’জনেই অভিজ্ঞতাকে পুঁজি করে ভালো বল করছেন। তবে নিউজিল্যান্ডের মাটিতে দুই রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবের যুগলবন্দি সকলের মন জয় করে নিয়েছেন। কিউয়ি ব্যাটসম্যানরা কিছুতেই কুলদীপের বোলিংয়ের রহস্য উন্মোচন করতে পারছেন না। দ্বিতীয় ম্যাচেও কুলদীপ চারটি উইকেট নিয়েছিলেন। দু’টি উইকেট পেয়েছিলেন চাহাল। এঁদের মধ্যে কেউ ব্যর্থ হলে পার্টটাইম স্পিনার হিসাবে কাজ চালিয়ে দিতে পারবেন কেদার যাদব।

বিরাট কোহলি এই ম্যাচটি খেলার পরেই দেশে ফিরে যাবেন। বিশ্বকাপ এবং তার আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে নির্বাচক কমিটি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ধোনির ৩৩ বলে  ঝোড়ো ৪৮ রানের ইনিংস আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। বিশ্বকাপের আগে ধোনির এই ফর্ম নিঃসন্দেহে তাঁকে এবং দলকে স্বস্তি দিচ্ছে। পার্টটাইম স্পিনারের পাশাপাশি মিডল অর্ডারে ম্যাচ জেতানোর গুরু দায়িত্বটা দারুণভাবে পালন করছেন কেদার যাদব। 

আরও পড়ুন প্ল্যান্টবেস ডায়েটের উপকারিতা

অস্ট্রেলিয়ার মতো ‘দুর্বল’ না হলেও নিউজিল্যান্ড কিন্তু প্রত্যাশা মতো পারফর্ম করতে পারছে না। তবে সিরিজে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করছে নিউজিল্যান্ড। কিন্তু প্রথম ইনিংসে দুশো চল্লিশ রানের টার্গেট ভারতের ব্যাটিং শক্তির কাছে খুবই কম। প্রত্যাশা মতই ভারত মাত্র চার উইকেট হারিয়ে রান তুলে নিয়েছে, সাথে নিউজিল্যান্ড এর মাটিতে নেটমেড সিরিজ জিতে গিয়েছে কোহলি এন্ড কোং।

- তন্ময় কর্মকার (tanmay@krishijagran.com)

English Summary: India won netmed series in New Zealand

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.