সাশ্রয়ী মূল্যে এই গাড়ি (Highest mileage at an affordable price) দেবে সব থেকে বেশী মাইলেজ

KJ Staff
KJ Staff

গাড়িপ্রেমী তো অনেকেই, কিন্তু আজকাল গ্রাহকরা ব্যয়বহুল এবং বড় আকারের গাড়ি কেনা কমিয়ে দিয়েছেন। পেট্রোল ও ডিজেলের দামও ক্রমশ বেড়েই চলেছে, তাই এখন ছোট এবং কম বাজেটের গাড়িগুলিতে বেশী মনোনিবেশ করছেন ক্রেতারা, কারণ এই গাড়িগুলির রক্ষণাবেক্ষণ সহজ, অপেক্ষাকৃত কম ব্যয় এবং ভাল মাইলেজও পাওয়া যায়। এছাড়া বিশেষ বিষয়টি হ'ল বড় গাড়িগুলির তুলনায় ছোট গাড়িগুলিতে কম শক্তিশালী ইঞ্জিন থাকে, তাই ছোট গাড়ির মাইলেজও বেশী হয়। এই গাড়িগুলি প্রতি লিটার পেট্রোলে গড়ে ২০- ২৪ কিলোমিটার মাইলেজ দিক্তে সক্ষম।এখনকার দিনে বেশীরভাগ মানুষের পরিবারের সদস্য সংখ্যাও কম এবং বাড়িতে জায়গাও কম। তাই ছোট গাড়ি সব থেকে ভালো। আজ আমরা আপনাকে সস্তার ভারতীয় বিএস ৬ মডেলের গাড়ি সম্পর্কে তথ্য জানাব, যা আপনি খুব কম দামে সহজেই কিনতে পারবেন।

রেনল্ট কুইড (Renault Kwid)

এই গাড়ির ডিজাইনটি খুব আকর্ষণীয়। আকর্ষণীয় গাড়িগুলির পছন্দের তালিকার শীর্ষে রয়েছে এটি। একে বলা হচ্ছে দেশের সস্তার হ্যাচব্যাক গাড়ি। এর দাম ২.৯২ লক্ষ থেকে শুরু হয়, যা প্রতি লিটারে ২১ কিলোমিটারের মাইলেজ দেয়।

হুন্ডাই স্যান্ট্রো (Hyundai Santro)

এই গাড়িটি দেশের বিখ্যাত গাড়ির সারিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এটি সম্প্রতি পুনরায় চালু করা হয়েছে। আপনি যদি এই গাড়িটি কিনতে চান, তাহলে একদমই সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। বাজারে এর দাম শুরু হয়েছে ৪.৫৭ লাখ টাকা থেকে। এই গাড়িটি প্রতি লিটারে ২০.৩ কিলোমিটারের মাইলেজ দিতে সক্ষম।

মারুতি সুজুকি অল্টো (Maruti Alto)

এটি একটি খুব জনপ্রিয় গাড়ি, যা ২০১২ সালেই আনা হয়েছিল। এটি বিএস মডেল অনুসারে আপডেট করা হয়েছে।

এখন আপনি এই গাড়ি কিনতে পারেন। এটি হ্যাচব্যাক গাড়ি, যা প্রতি লিটারে ২২.০৫ কিলোমিটারের মাইলেজ দিতে পারে। গ্রাহকরা এই গাড়িটি মাত্র ২.৯৪ লক্ষ টাকায় কিনতে পারবেন।

মারুতি সুজুকি এস্প্রেসো (Maruti S-Presso)

এই গাড়িটি সম্প্রতি বাজারে এসেছে, এটি একটি মাইক্রো এসইউভি, যার প্রাথমিক মূল্য রাখা হয়েছে ৩.৭ লক্ষ টাকা। এই গাড়িটি খুব হালকা, প্রতি লিটারে ২১.৭ কিলোমিটারের মাইলেজ দেয়।

Image Source - Google

Related Link - রাজ্যের সকল মানুষ পাবেন (Free ration till next year) আগামী বছর পর্যন্ত বিনামূল্যে রেশন

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ রোজগার যোজনা থেকে বঞ্চিত বাংলার শ্রমিক (Central Blames The State Government), কেন্দ্র সরকারের দোষারোপ রাজ্য সরকারকে

অটল পেনশন যোজনায় (Atal Pension Yojana- Pension Scheme) এখন পাবেন বিশেষ সুবিধা, মাসিক ৫০০০ টাকা পর্যন্ত পেনশন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters