স্বল্প খরচে অ্যালোভেরার ব্যবসা শুরু করুন, প্রতি মাসে প্রচুর অর্থ উপার্জন করুন

Friday, 02 April 2021 09:10 PM
Aloe Vera Farming (Image Credit - Google)

Aloe Vera Farming (Image Credit - Google)

আপনি যদি কোনও কাজ করার কথা ভাবছেন এবং স্বল্প মূলধন দিয়ে নিজের ব্যবসা (Profitable Business) শুরু করতে চান, তবে অ্যালোভেরার চাষ শুরু করতে পারেন। আসলে, অ্যালোভেরার বর্তমানে প্রচুর চাহিদা রয়েছে। একই সময়ে, আপনি খুব অল্প বিনিয়োগের মাধ্যমে এই ব্যবসাটি শুরু করতে পারেন। অ্যালোভেরা চাষ থেকে আপনার উপার্জন দুর্দান্ত হবে।

তাহলে আসুন জেনে নেওয়া যাক অ্যালোভেরা পণ্য তৈরির ব্যবসায় কীভাবে শুরু করবেন।

কিভাবে অ্যালোভেরার ব্যবসা শুরু করবেন (How to start aloe vera business?) ?

গত কয়েক বছরে অ্যালোভেরা থেকে তৈরি পণ্যের চাহিদা ভারতসহ অন্যান্য দেশে বেড়েছে। এটি খাদ্য সামগ্রী এবং প্রসাধনী দ্রব্য তৈরিতে ব্যবহৃত হয়। এই কারণেই অ্যালোভেরার মাধ্যমে ভাল আয় করা যায়। অ্যালোভেরা চাষ করে কৃষকবন্ধুরা ভালো আয়  করতে পারেন।

প্রক্রিয়াজাতকরণ ব্যয় কত?

যদি আপনি অ্যালোভেরার চাষের কথা ভাবেন, তবে আপনাকে কেবল পঞ্চাশ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। তবে অ্যালোভেরার চাষ করে আপনি প্রভূত অর্থ উপার্জন করতে পারবেন। এর সাথে, আপনি অ্যালোভেরা উৎপাদনকারী সংস্থাগুলির সাথে উৎপাদিত পণ্য বিক্রয়ের জন্য চুক্তি করতে পারেন। তবে আপনি সরাসরি মান্ডিতে অ্যালোভেরা বিক্রি করতে পারেন। অধিক লাভের জন্য অ্যালোভেরা প্রক্রিয়াকরণ কেন্দ্রের কথা যদি আপনি ভাবেন, তবে এর জন্য আপনাকে প্রায় ৩ থেকে ৫ লাখ টাকা বিনিয়োগ করতে হবে। এতে কাঁচামাল ছাড়াও শ্রমের চার্জ এবং মেশিনের ব্যয় অন্তর্ভুক্ত রয়েছে।

আরও পড়ুন - বাড়ির ছাদে সোলার প্ল্যান্ট বসিয়ে আয় করুন লক্ষ লক্ষ অর্থ, জানুন বিস্তারিত

আপনি কত আয় করবেন?

অ্যালোভেরার হ্যান্ড ওয়াশ শপ, অ্যালোভেরার জুস, ক্রিম, শ্যাম্পু জেল সহ আরও অনেক পণ্যের বাজারে বেশ চাহিদা রয়েছে। এগুলি ছাড়াও অ্যালোভেরা মেডিকেল, কসমেটিক এবং ফার্মাসিউটিকাল এর মতো ক্ষেত্রে ব্যবহৃত হয়। অ্যালোভেরা পণ্য উত্পাদন করে আপনি প্রতি মাসে ৬০-৭০ হাজার টাকারও বেশি উপার্জন করতে পারবেন। আর সর্বোপরি এই উপার্জন বছরের পর বছর বৃদ্ধি পায়।

আরও পড়ুন - কম বিনিয়োগে ব্যবসা করে আয় করুন দ্বিগুণ মুনাফা

English Summary: Start Aloe Vera business in 50 thousand, earn tremendous money every month

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.