কর্মজীবন শুরু ১০০ টাকার অফিস বয় হিসেবে! এখন ধানের শিষ থেকে প্লাইউড বানিয়ে উপার্জন করছেন কোটি টাকা

 রুপালী দাস
রুপালী দাস
বিএল বেঙ্গানি
বিএল বেঙ্গানি

বর্তমানে প্লাইউডের আসবাবপত্রের ব্যাপক চাহিদা। এই প্লাউডের তৈরি জিনিসপত্র, যেমন সোফা বা অন্যান্য আধুনিক জিনিস কম বেশি সকলের ঘরেই দেখা যায়। বাড়িকে সুসজ্জিত করে তোলার জন্য এই প্লাইউডের আসবাবপত্রের জুড়ি মেলা ভার। কিন্তু এই সুন্দর জিনিসের জন্য বলিদান দিতে হচ্ছে কোটি কোটি গাছের। প্রচুর পরিমাণ গাছ কেটে তারপরই তৈরি হচ্ছে ঘর সাজানোর এই প্লাইউডের আসবাবপত্র গুলি।

আরও পড়ুনঃ  Pm Kisan: এই ৭ লক্ষ কৃষকদের তাদের ১০ তম কিস্তির টাকা ফেরত দিতে হবে, রইল বিস্তারিত

তবে গাছ কাটা বন্ধ করে এক অভিনব উপায়ে প্লাইউডের আসবাবপত্র তৈরির দিশা দেখিয়েছেন বিএল বেঙ্গানি। তিনি প্রকৃতিকে ধ্বংসের মুখ থেকে রক্ষা করে আনার চেষ্টায় উঠে পড়ে লেগেছেন। এমনকি ইতিমধ্যে তৈরিও করে নিয়েছেন উপায়। চেন্নাইয়ে রয়েছে তাঁর প্লাইউডের কোম্পানি। কিন্তু এই প্লাইউড কোনও গাছ কেটে নয় বরং কৃষকরা ধান এবং গম ফসল কাটার পর যে খড় ফেলে দেন সেই খড় থেকে বানাচ্ছেন। তবে এই ব্যক্তি পরিবেশকে শুধু গাছ কাটার হাত থেকে নয় বায়ুদূষণের হাত থেকেও রক্ষা করছেন। কারণ খড় পুড়িয়ে ফেললে প্রচুর বায়ুদূষণ হয়।

আরও পড়ুনঃ  ট্রাক্টর চালাচ্ছেন নবাব কন্যা সারা! নয়া অবতারে ছবি পোস্ট করে তাক লাগালেন অভিনেত্রী

বিএল বেঙ্গানি বর্তমানে চেন্নাইয়ের ধনী ব্যবসায়ীদের মধ্যে একজন। তিনি আসলে রাজস্থানের বাসিন্দা। ছোট থেকেই অভাব এর মধ্য দিয়েই দিন কেটেছে তাঁর। এমনকি আর্থিক সমস্যার জন্য দশম শ্রেণীর পর পড়াশোনা হয়ে ওঠেনি। মাসিক ১০০ টাকার বিনিময়েও একসময় কাজ করেন এই ব্যক্তি। কিন্তু তাঁর অদম্য ইচ্ছাশক্তি আজ তাঁকে নিয়ে এসেছে সাফল্যের চুড়ায়। আজ নিজের অভিনব চিন্তাধারার সঙ্গে গোটা দেশকে দিশা দেখাচ্ছেন তিনি।

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters