যশের প্রভাবে আগামীকাল সকাল থেকেই রাজ্যে ঝোড়ো হাওয়ার সাথে চলবে বৃষ্টিপাত

Saturday, 22 May 2021 12:56 PM
Yasa Update (Image Credit - Google)

Yasa Update (Image Credit - Google)

ঘূর্ণিঝড় আমফানের রেশ কাটতে না কাটতেই টাউকটের দাপটে যখন ওলটপালট কেরালা, গুজরাট সহ সমগ্র রাজ্য তখনই আর এক ঘূর্ণিঝড় ক্রমশ শক্তিশালী হয়ে এগিয়ে আসছে বাংলার দিকে। আবহাওয়া দফতর জানিয়েছে ২৬ তারিখ দিঘা এবং পারাদ্বীপের মাঝে কোনও একটি জায়গায় আছড়ে পড়ার কথা ঘূর্ণিঝড় যশের। সেকারণেই এর সবচেয়ে বেশি প্রভাব পড়বে পূর্ব মেদিনীপুরে।

এছাড়া সুন্দরবন, দুই ২৪ পরগনা, কলকাতা শহরেও যশ -এর প্রভাব পড়বে। তবে যশ পশ্চিমবঙ্গের উপর আমফানের মোট তার ধ্বংসলীলা চালাবে না বলেই মনে করা হচ্ছে। তবে আগামীকাল সকাল থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা গুলিতে ঝোড়ো হাওয়ার সাথে ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  

জেনে নিন, আজ সারাদিন আবহাওয়া কেমন ছিল (Today's Weather) -

আমরা যদি গত ২৪ ঘন্টার আবহাওয়ার কথা বলি তবে উত্তর ভারত সহ পশ্চিম ভারতে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। পূর্ব রাজস্থান, দিল্লি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং রায়ালসীমাতে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। কেরালায়, অভ্যন্তরীণ তামিলনাড়ু, গোয়া, কোঙ্কন এবং গোয়া, পূর্ব মধ্য প্রদেশ এবং উত্তর-পূর্ব ভারতের বাকী অংশে মাঝে মাঝে হালকা বৃষ্টি চলছে।

এমন পরিস্থিতিতে জনগণের কাজ ব্যাপক আকারে ক্ষতিগ্রস্থ হচ্ছে। একে লকডাউন তায় বৃষ্টিপাতে নাজেহাল রাজ্যবাসী। এই সময়ের মধ্যে, উত্তর ভারতের অনেক রাজ্যে হালকা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। উদাহরণস্বরূপ, হরিয়ানা, বিহার, ঝাড়খণ্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং মধ্য মহারাষ্ট্রের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, টাউকটে ঝড়ের কারণে অনেক রাজ্যে ভারী বৃষ্টি শুরু হয়েছে। একই সময়ে, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, দক্ষিণ পূর্ব রাজস্থান, পশ্চিম মধ্য প্রদেশ, ছত্তিশগড়ের কিছু অংশ, লক্ষদ্বীপ, তামিলনাড়ুর বাকী অংশ এবং উপকূলীয় অন্ধ্র প্রদেশে হালকা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

জানুন, পরবর্তী ২৪ ঘন্টা আবহাওয়ার পরিস্থিতি কেমন হবে (Next 24 Hours Weather Prediction) -

একই সাথে, যদি আমরা আগামী ২৪ ঘন্টার মধ্যে আবহাওয়ার নিদর্শন নিয়ে কথা বলি, পশ্চিমবঙ্গ, উত্তরাখণ্ড, পূর্ব উত্তর প্রদেশ বিহার, ঝাড়খণ্ড, উত্তর-পূর্ব ভারত, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, কেরালার কিছু অংশ, উপকূলীয় কর্ণাটক এবং রায়লসিমাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার কথা রয়েছে। এর সাথে কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হিমাচল প্রদেশ, উত্তর উত্তর প্রদেশের অন্যান্য অংশ, ছত্তিশগড়, তামিলনাড়ু, তেলেঙ্গানা, উপ-হিমালয়, সিকিম এবং লক্ষদ্বীপ এবং উপকূলীয় অন্ধ্রপ্রদেশে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

আরও পড়ুন - Cylone Tauktae -র পর হাড় হিম করতে আসছে Cyclone Yaas, প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা

English Summary: Due to the effect of Yash, it will continue to rain with strong winds in the state from tomorrow morning

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.