Weather Forecast - বৃষ্টির পরিস্থিত বদলে রাজ্যে বাড়ছে তাপমাত্রার পারদ, বর্ষার প্রবেশেও তাপপ্রবাহ রাজ্যে

Wednesday, 02 June 2021 02:22 PM
Weather forecast (Image Credit - Google)

Weather forecast (Image Credit - Google)

আবহাওয়ার ক্রমাগত পরিবর্তনে দেশের বিভিন্ন রাজ্যে কোথাও মেঘলা আকাশ, কোথাও বা বৃষ্টিস্নাত আকাশ, কোথাও বা রৌদ্রতপ্ত পরিস্থিতি দেখা দিয়েছে। উত্তর ভারতের বেশিরভাগ রাজ্যে আবহাওয়ার পরিস্থিতি হঠাৎ বদলে গেছে। গত কয়েক দিন ধরে রাজধানী দিল্লি-এনসিআর-এ বৃষ্টির কারণে মানুষ উত্তাল উত্তাপ থেকে অনেকাংশে স্বস্তি পেয়েছে। 

আবহাওয়া অধিদফতর আজও দিল্লিতে প্রবল বজ্র সহ বৃষ্টির সম্ভাবনা প্রকাশ করেছে। আবহাওয়া অধিদফতরের মতে, ঘূর্ণিঝড় বাতাসের অঞ্চলটি এখনও বিহার জুড়ে রয়েছে। 

উত্তর-পূর্ব মধ্য প্রদেশ পর্যন্ত নিম্ন স্তরের গর্ত দেখা যাচ্ছে। যার কারণে পরবর্তী কয়েক ঘন্টার মধ্যে উত্তর প্রদেশের অনেক এলাকায় তীব্র বাতাসের পাশাপাশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া মুরাদাবাদ, আমরোহা, সম্ভাল, বেরিলি, বাডাউন, চান্দৌসি, এটা, কাসগঞ্জ, শিকোহাবাদ, হাথরাস, আলীগড় ও ইউপি-এর পার্শ্ববর্তী অনেক জায়গায় বৃষ্টি হতে পারে।

রাজ্যের আবহাওয়া (Weather in WB) –

সকাল থেকেই দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। কাল সন্ধ্যেরদিকে সামান্য বৃষ্টিপাত হলেও আজ সকাল থেকেই গুমোট গরমে নাজেহাল রাজ্যবাসী। রাতের দিকে আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে বলেই পূর্বাভাস রয়েছে আইএমডি-র পক্ষ থেকে।

সারাদেশে আবহাওয়ার খবর (Nationwide weather) -

জম্মু - কাশ্মীর ও এর পার্শ্ববর্তী লাদাখ জুড়ে একটি পশ্চিমা ঝঞ্ঝা অবস্থান করছে। পাঞ্জাব এবং পাকিস্তানের সংলগ্ন অংশগুলিতে একটি ঘূর্ণিঝড় প্রচলন অব্যাহত রয়েছে এবং একটি নিম্নচাপের রেখা পাঞ্জাব থেকে দক্ষিণ-পূর্ব মধ্য প্রদেশ পর্যন্ত বিস্তৃত। উত্তর-পূর্ব বিহার এবং পার্শ্ববর্তী উপ-হিমালয় পশ্চিমবঙ্গ জুড়ে একটি ঘূর্ণিঝড় প্রচলন রয়েছে। কর্ণাটক উপকূলে পূর্ব-মধ্য আরব সাগরের উপর একটি ঘূর্ণিঝড় প্রচলন রয়েছে।এছাড়া আরও একটি ঘূর্ণিঝড় প্রচলন অভ্যন্তরীণ তামিলনাড়ুর উপর বর্তমানে অবস্থান করছে।

পরবর্তী ২৪ ঘন্টা চলাকালীন সম্ভাব্য আবহাওয়ার ক্রিয়াকলাপ -

পরের ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব ভারত, সিকিম, মধ্য মহারাষ্ট্র, কেরল এবং উপকূলীয় কর্ণাটকের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওড়িশা, উপকূলীয় অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, মারাঠওয়াদা এবং বিদর্ভে হালকা থেকে মাঝারি বৃষ্টি, এক বা দুটি অংশে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন - ৩১ শে মে প্রবেশ করছে বর্ষা, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া

পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, পশ্চিম উত্তর প্রদেশ এবং উত্তর রাজস্থানের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি, বজ্রপাত এবং ধূলি ঝড় দেখা যেতে পারে। অভ্যন্তর তামিলনাড়ু, অভ্যন্তরীণ কর্ণাটক, পশ্চিম হিমালয় ও ছত্তিশগড়ের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মধ্য প্রদেশে হালকা বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন - নতুন এক ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী ৩ দিন ব্যাপী বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর

English Summary: Heat flow in the state even after the onset of monsoon, know the weather update

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.