(Todays weather) পূজোয় চার দিন ব্যাপী দুই বঙ্গেই ভারী বৃষ্টির আশঙ্কা

Tuesday, 20 October 2020 10:40 AM
Weather news

Weather news

আবহাওয়া দফতর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কাল থেকে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে, যার সম্ভাব্য অভিমুখ ওড়িশা-অন্ধ্র হলেও, বাংলাতেও এর আংশিক প্রভাব পড়বে। এই নিম্নচাপের জেরে আজ পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হলেও, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। অর্থাৎ এবছর পুজোয় চারদিনই কম বেশি বৃষ্টিতে ভিজতে চলেছে বঙ্গবাসী।

তবে আগামী ২ দিনে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির কোন পূর্বাভাস নেই। কিন্তু ষষ্ঠী থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে, ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা ও পার্শ্ববর্তী জেলায়।

আজকের তাপমাত্রা –

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬৯ শতাংশ।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের সাথে পূর্ব-পশ্চিম অক্ষরেখাও তৈরি হচ্ছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর থেকে যেটি কর্ণাটক উপকূল পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে কেরল বাদে দক্ষিণ ভারতের বাকি রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আইএমডি-র সূত্র অনুযায়ী, নিম্নচাপটি শক্তি সঞ্চয় করে অন্ধ্র ও ওড়িশা উপকূলের মাঝে স্থলভাগে প্রবেশ করবে। ফলে আজ হায়দ্রাবাদ-সহ তেলেঙ্গানায় অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। ভারী বৃষ্টি হবে তামিলনাড়ু উপকূলেও।

আসন্ন ২৪ ঘন্টায় সম্ভাব্য আবহাওয়ার পূর্বাভাস -

আগামী ২৪ ঘন্টার মধ্যে নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, গুজরাট এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ওড়িশা, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব রাজস্থান এবং তামিলনাড়ুতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কর্ণাটক, কেরল এবং দক্ষিণ মধ্য প্রদেশেও হালকা বৃষ্টি হতে পারে।

Image source - Google

Related link - (Weather Update) ঘূর্ণিঝড় ‘গতি’ দিক পরিবর্তন করলেও আরও এক নিম্নচাপের প্রভাবে রাজ্যে বৃষ্টিপাত

English Summary: Heavy rains are expected in both Bengals during the four-day puja

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.