(Low pressure again) আবারও নিম্নচাপ, রবিবার থেকে পুনরায় শুরু বৃষ্টিপাত দুই বঙ্গেই

Saturday, 08 August 2020 09:26 AM
Rainfall

Rainfall

সপ্তাহান্তে ঘনিয়ে আসছে কালো মেঘ, পুনরায় শুরু হতে চলেছে বৃষ্টি। বিগত কয়েকদিনের টানা বৃষ্টির পর আবহাওয়ার কিছুটা উন্নতি হলেও, আবারও নিম্নচাপের ফলে বাংলায় সংঘটিত হতে চলেছে প্রবল বর্ষণ। আবহাওয়া দফতর জানিয়েছে, ফের নিম্নচাপ সৃষ্টি হওয়ায় মাঝারি বৃষ্টি চলবে রাজ্যজুড়ে।

পুনরায় বঙ্গোপসাগরে নিম্নচাপ-

আইএমডি-র পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরের তৈরি হওয়া নিম্নচাপ ওড়িশা-বাংলার স্থলভাগের উপর সরে যাওয়ায় দক্ষিণের বৃষ্টিপাত কমে রাজ্যের পশ্চিমাঞ্চলে বৃষ্টি শুরু হয়। কিন্তু আবহাওয়াবিদদের মতে, উত্তর বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার ফলে সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে আবারও হতে চলেছে বৃষ্টিপাত। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই আকাশে রয়েছে হালকা মেঘ, বেলার দিকে বিক্ষিপ্তভাবে বেশ কয়েকটি জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

দুই বঙ্গে বৃষ্টিপাত -

উত্তরবঙ্গে সাময়িক বৃষ্টিপাত কমলেও আবারও শনিবার এবং রবিবার রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। আলিপুরদুয়ার, দার্জিলিং, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে রয়েছে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আবারও দুই বঙ্গেই বৃষ্টি বাড়বে রবিবার থেকে। নিম্নচাপের জেরে ভারী থেকে অতি ভারী বর্ষণ হবে ওড়িশায় এবং বাংলা, বিহার ও ঝাড়খণ্ডেও। দক্ষিণবঙ্গের মধ্যে রবিবার কলকাতা, হুগলী, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম থেকে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা সহ হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া – এই জেলাগুলিতে আজ হালকা বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। এছাড়া বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনার কিছু অংশে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Image source - Google

Related article - (Agriculture machinary) কৃষিকাজ এখন আরও সহজ, কৃষি যন্ত্রাংশে পেয়ে যান ৫০-৮০ শতাংশ পর্যন্ত ভর্তুকি, আবেদন পদ্ধতি নিম্নে উল্লিখিত

(The new scooter) বাজারে এসে গেল নতুন স্কুটি, ১২ টাকায় মাইলেজ দেবে ৭০ কিমি. সাথে অতিরিক্ত সুবিধা তিন বছরের ওয়ারেন্টি

(Get a pension of Rs 36,000/-) মোদী সরকারের সহায়তায় এখন আপনিও পাবেন বছরে ৩৬০০০ টাকার পেনশন, আবেদন করুন এই পদ্ধতিতে

English Summary: Low pressure again, rains resuming from Sunday in both Bengals

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.