Weather Forecast - পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টিপাত, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে কোথায় হবে বৃষ্টিপাত

Saturday, 05 June 2021 06:59 PM
Thunderstorm (Image Credit - Google)

Thunderstorm (Image Credit - Google)

সাইক্লোন ইয়াশের প্রভাবে ক্ষতিগ্রস্ত সমগ্র পশ্চিমবঙ্গ। ঘূর্ণিঝড়ের বিধ্বংসী লীলার রেশ কাটতে না কাটতেই আবারও বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। প্রথমের দিকে বলা হয়, এই সপ্তাহের শেষে কলকাতা, দিল্লি এবং মুম্বইয়ে তাপমাত্রা ৪৮ ডিগ্রী পর্যন্ত পৌঁছাতে পারে, সাথে বিপজ্জনক তাপপ্রবাহ। এই মর্মে রেড অ্যালার্টও জারি করা হয়। 

আইএমডি-র সর্বশেষ তথ্য অনুযায়ী, আজ রাত থেকে শুরু হতে চলেছে পশ্চিমবঙ্গ সহ বেশ কিছু জেলায় বৃষ্টিপাত।

শনিবার রাজস্থান, মহারাষ্ট্র, নাগপুর এবং দিল্লীর বেশ কয়েকটি জায়গায় তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রী সেলসিয়াস। কলকাতা, মুম্বই, দিল্লী, হরিয়ানা, পাঞ্জাব, পশ্চিম এবং পূর্ব রাজস্থানে হিটওয়েভ বা তীব্র তাপপ্রবাহের জন্য সোমবার এবং মঙ্গলবার রেড অ্যালার্ট জারি করে আবহাওয়া ব্যুরো। কিন্তু আজ সকালে ভারতের আবহাওয়া অধিদফতর (IMD) জানিয়েছে, দেশের উত্তরাঞ্চলে হঠাৎ তীব্র বাতাস বইতে শুরু করায় তাপপ্রবাহ কমতে শুরু করেছে।

আইএমডি-র তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগর থেকে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলিতে দক্ষিণ-পূর্ব বাতাসের কারণে আজ রাত থেকে আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত পশ্চিমবঙ্গের বেশ কিছু অঞ্চল বিশেষত দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আসাম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশের কয়েকটি জায়গায় বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন - Weather Update - রাত থেকে ভারী বৃষ্টির অ্যালার্ট উত্তরে, দক্ষিণবঙ্গে অব্যাহত তাপপ্রবাহ, কেমন থাকবে আগামীকালের আবহাওয়া

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৬ – ৭ ই মে সমগ্র ভারতের বেশ কিছু অংশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সতর্ক বার্তা রয়েছে কেরালার জন্যে। আগামী সপ্তাহে দক্ষিণ-পশ্চিম বর্ষা কেরালায় আঘাত হানতে পারে বলে অনুমান করা হয়েছে। কেরালা উপকূলে ১ লা জুন থেকে ৫ ই জুনের মধ্যে এবং সম্ভবত ১৫ ই জুন থেকে ২০ শে জুনের মধ্যে মুম্বইতে বর্ষার অনুপ্রবেশ ঘটবে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

আরও পড়ুন - W‌B Crop Insurance - ঘূর্ণিঝড় ইয়াসে কৃষকদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি রাজ্য সরকারের

English Summary: Rainfall due to western storm, where in the next 24 hours there will be rain in the state

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.