(Rainfall started in the South Bengal) দক্ষিণে হঠাৎ শুরু বৃষ্টিপাত, রেড অ্যালার্ট আবহাওয়া দফতরের

Monday, 27 July 2020 04:47 PM
Rainfall

Rainfall

বিগতকাল থেকেই দক্ষিণের অঞ্চলগুলিতে সর্বত্র তাপমাত্রা বেড়েছে। গড় তাপমাত্রা রয়েছে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাতাসে আজ ৮৯%, যা আর্দ্রতাজনিত অস্বস্তিকে আরও বাড়িয়ে তুলেছে দক্ষিণের প্রত্যেকটি জেলায়। এদিকে আবারও অতিভারী বৃষ্টির সর্তকতা রয়েছ উত্তরবঙ্গে। কোচবিহার ও আলিপুরদুয়ারে রবিবার অর্থাৎ গতকাল থেকেই প্রবল বর্ষণ শুরু হয়েছে।

দক্ষিণে বৃষ্টি (Rainfall in the South Bengal) -

আগে থেকে তেমন বৃষ্টির পূর্বাভাস না থাকলেও আজ থেকে দক্ষিণবঙ্গে হঠাৎই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। রবিবার সকাল থেকেই সর্বত্র তাপমাত্রা বেড়েছে। আজ সকাল থেকেই আকাশে ঝলমলে রোদ থাকলেও, দুপুর থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের বেশ কয়েকটি জেলায় আজ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকলেও, মঙ্গলবার অর্থাৎ আগামীকাল থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এরপর ধীরে ধীরে বৃদ্ধি পেতে পারে বৃষ্টির পরিমাণ।

উত্তরবঙ্গের জারি সতর্কতা (IMD issued Red Alert ) –

উত্তরে প্রবল বর্ষণের ফলে পাহাড়ে বহু এলাকায় ধস নামতে পারে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। নিচু এলাকা জলমগ্ন হয়ে পড়তে পারে এবং বাড়তে পারে নদীর জলস্তর। দার্জিলিং, শিলিগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বৃষ্টিপাত শুরু হয়ে গেছে। আজ থেকে এই স্থানগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অক্ষরেখার অবস্থান পরিবর্তন হওয়ায় এই বৃষ্টিপাত। তবে অক্ষরেখার অবস্থান ক্রমশই উত্তরের দিকে সরছে বলে জানা গেছে, এর ফলে আবারও উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত সংঘটিত হবে।

Image Source - Google

Related Link - (White sandalwood) শ্বেত চন্দন চাষ করে কৃষক উপার্জন করতে পারেন ৬০ লাখ থেকে ১ কোটি পর্যন্ত

(Post office scheme) সরকারের এই পাঁচটি প্রকল্পে বিনিয়োগে বিনিয়োগকারী পাবেন অতিরিক্ত সুবিধা

স্বল্প বিনিয়োগ মুনাফা অধিক, ২০২০ সালের জন্য (Unique business idea) ইউনিক বিজনেস আইডিয়া

English Summary: Rainfall started in the South Bengal, Meteorological Office issued Red Alert

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.