শীতের ছুটি? বঙ্গে শীতের মেয়াদ আর কতদিন? কি বলছে আবহাওয়া অফিস?

 রুপালী দাস
রুপালী দাস
প্রতীকী ছবি

কলকাতায় মনে হয় এবার শীতের ছুটি। আসতে আসতে এবার বাড়ছে তাপমাত্রা। আজ শহর কলকাতায় তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ডিসেম্বর মাসে ছিল মরশুমের সবচেয়ে শীতলতম দিন। এদিন তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রিতে। তবে ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ। বোঝায় যাচ্ছে শীতের বিদায়ের দিন চলেই এসেছে। পাশাপাশি আবহাওয়া অফিসের সুত্রের খবর আগামী সাত দিনের মধ্যেই বাড়তে শুরু করবে তাপমাত্রা। এমনকি কাল থেকেই বাড়বে উষ্ণতা।

আরও পড়ুনঃ আয় বাড়াতে করুন ফুল চাষ, পরামর্শ দিলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর

জেলাগুলিতেও এখন তাপমাত্রা নীচের দিকে থাকলেও আগামী ৭ দিনে উধাও হবে শীত। সম্প্রতি এমনই খারাপ খবর শোনাল আবহাওয়া অফিস। আসলে তাপমাত্রা বাড়ার অন্যতম কারণ হল পশ্চিমী ঝঞ্ঝা। প্রসঙ্গত শীতের শুরু থেকেই লেগেছে পশ্চিমী ঝঞ্ঝার নজর। ডিসেম্বরের শুরু থেকেই পরপর তিনটি পশ্চিমী ঝঞ্ঝা। চার তারিখ উত্তর পশ্চিম ভারতে ছিল পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব। আর তার জেরেই দুই বঙ্গে আপাতত দেখা যাবে হালকা কুয়াশা। মুলত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ অনেক বেড়ে গেছে আর তাই দুই বঙ্গে আগামী বেশ কিছুদিন দেখা যাবে কুয়াশা।

আরও পড়ুনঃ চুল পড়া কমানোর উপায়

উল্লেখ্য আর শীত উপভোগ করা কপালে লেখা নেই বঙ্গবাসীর। এবার তাপমাত্রা বাড়ার খাতায় চলতে শুরু করবে। আগামী কাল থেকেই বাড়তে শুরু করবে তাপমাত্রা। এমনকি শনিবার সেই তাপমাত্রা পৌঁছাবে ১৫ ডিগ্রির কাছে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। সামনেই মকর সংক্রান্তি, হাড় হিম করা শীতের সকালের স্নানের মজা থেকে এবার বঞ্চিত বাংলা।

Published On: 05 January 2022, 11:01 AM English Summary: Weather update on westbengal Kolkata

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters