বার্ষিক ১,৩৯,৫২৬ ইউনিট ট্রাক্টর বিক্রয়ে রেকর্ড করল সোনালিকা ট্র্যাক্টর

Saturday, 03 April 2021 02:25 PM
Sonalika tractor (Image Credit - Google)

Sonalika tractor (Image Credit - Google)

২০২১ আর্থিক বছরে বেশ কয়েক মাস ধরে ক্রমান্বয়ে শ্রেষ্ঠত্বের রেকর্ড অর্জনের সাথে, সোনালিকা ট্র্যাক্টরস-এর (Sonalika Tractor) গৌরবময় যাত্রার শিরোপায় আরও একটি পালক জুড়েছে। অর্থবছর ২০২১ -এ ১,৩৯,৫২৬ ট্র্যাক্টর বিক্রয় করে সোনালিকা সংস্থাটি তার সর্বোচ্চ বার্ষিক বিক্রয়ের উপর রেকর্ড তৈরি করেছে এবং শিল্পক্ষেত্রে শীর্ষস্থান অধিকার করে নিয়েছে।

সংস্থাটি অর্থবর্ষ ২০২০-এর ভলিউমের তুলনায় ৪১.৬% এক্সেপশনাল ডোমেস্টিক গ্রোথ রেট রেজিস্ট্রেশন করেছে। সোনালিকা FY’21 এ ৫০,০০০ ইউনিট রোটাভেটার (Rotavator) বিক্রয় রেকর্ড করে, FY’20 এর তুলনায় দ্বিগুণ পরিমাণ রেকর্ড করেছে। সামগ্রিকভাবে, সোনালিকা ট্র্যাক্টর ২০২১-এর মার্চে ১৩,০৯৩ ট্রাক্টর বিক্রি করেছে, যা মার্চ -২০২০ এর তুলনায় ১৩৫% বেশী।

রফতানি বাজারে দুর্দান্ত পারফরম্যান্সের বিষয়ে মন্তব্য করে সোনালিকা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ডঃ দীপক মিত্তাল বলেছেন, “এ বছর অসাধারণ ফলাফল দেখে আমি খুব সন্তুষ্ট। আমাদের শক্তিশালী ফাউন্ডেশন সবচেয়ে চ্যালেঞ্জিং বছরেও অসাধারণ ফলাফল রেকর্ডিং অব্যাহত রাখতে সংস্থার জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম হিসাবে কাজ করেছে এবং আমরা প্রথম ভারতীয় ট্র্যাক্টর সংস্থা, যারা এক বছরে ২০,০০০ ট্রাক্টর রফতানি করেছি।

এই সাফল্যের পশ্চাতে আমাদের বিতরণকারী, ডিলার, ফিনান্সিয়র এবং অনুগত কাস্টমারদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে, যারা শারীরিকভাবে সংযোগ ছাড়াই প্রতিকূল পরিস্থিতিতে বাজারে সংযুক্ত ছিলেন। আমরা ৬ টি দেশে মার্কেটে আমাদের শীর্ষস্থানের জন্য গর্বিত এবং এর মধ্যে ৫ টি দেশে দ্বিতীয় অবস্থানে রয়েছি।

সোনালিকা গ্রুপের নির্বাহী পরিচালক রমন মিত্তাল বলেছেন, “২০২০-২১ অর্থবছরে ৪১.৬% এর অভূতপূর্ব অভ্যন্তরীণ প্রবৃদ্ধি লক্ষণীয়। সবচেয়ে চ্যালেঞ্জিং বছরে এই রেকর্ড প্রমাণ করে যে, আমরা আমাদের কৃষকদের এবং বৃহত্তর সমাজের সাথে নিবিড়ভাবে জড়িত থাকার জন্য একটি দৃঢ় ভিত্তি স্থাপন করেছি, যা সময়ের সাথে আরও শক্তিশালী হয়েছে।

আরও পড়ুন - ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড নামে ভারত ইনসেক্টিসাইডস লিমিটেডের নতুন পরিচয়ে উন্মোচন

আমাদের পরিকল্পনাগুলি বাহ্যিক অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে বিরত হয়নি। কারণ আমরা আমাদের গ্রাহকদের বৃদ্ধি এবং সেবার জন্য সর্বদা তাদের সাথে সুসংগত থেকেছি। আমাদের ঐক্যবদ্ধতা, সমস্ত ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলি, দৃষ্টিভঙ্গির সহজাত দক্ষতা আমাদেরকে ক্রমান্বয়ে মাস এবং বছর ধরে শীর্ষস্থানে উপনীত হতে সক্ষম করেছে”।

আরও পড়ুন - ফেব্রুয়ারিতে ট্রাক্টর বিক্রয় ১১,২৩০ ইউনিট, ট্র্যাক্টর বিক্রয় খাতে বৃদ্ধি এসকর্টস সংস্থার

English Summary: Sonalika tractor records annual sales of 1,39,526 units in 2021

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.