বিশেষ অফার : (The cheapest scooter) বাজারে এসে গেল ৩ বছরের জন্য বিনামূল্যে পরিষেবা সহ সবচেয়ে সস্তা স্কুটি

KJ Staff
KJ Staff
Gemopai Miso
Gemopai Miso

নভেল করোনার মধ্যে সামাজিক দূরত্ব মেনে চলা অত্যন্ত জরুরি। কিন্তু সাধারণ মানুষের ত কর্মক্ষেত্রে যোগ দিতেই হবে। এহেন পরিস্থিতিতে বাস, গাড়ির ভিড় থেকে বাঁচতে অনেকেই ঝুঁকছেন নিজের গাড়ির দিকে। কিন্তু এই পরিস্থিতিতে মানুষের বাজেটের দিকেও ত লক্ষ্য রাখতে হবে। পকেট সাশ্রয়ী দেখে গাড়ি কেনা জরুরী। তাই অফিস যাত্রী হিসেবে এই গাড়িটিকে আপনি পছন্দ করতেই পারেন। বিশ্বের সবচেয়ে সস্তা ই-স্কুটারটি জেমোপাই ইলেকট্রিক বাজারে তার মিনি ই-স্কুটার মিসো প্রচলন করেছে। জেমোপাই ইলেকট্রিক তার বৈদ্যুতিক স্কুটারে তিন বছরের পরিষেবা ওয়্যারেন্টি ঘোষণা করেছে।

এই সার্ভিস ওয়ারেন্টি সংস্থাটি তিনটি স্কুটার জেমোপাই অ্যাস্ট্রিড লাইট, জেমোপাই রাইডার এবং জেমোপাই মিসোতে দিচ্ছে। তিন বছরের সার্ভিস ওয়ারেন্টি স্কিমটির নাম জেমোপাই সিকিউরসংস্থাটি গোরিন ই-মোবিলিটি এবং ওপাই ইলেকট্রিক-এর একটি যৌথ উদ্যোগ। এই স্কুটারটির দাম ৪৪,০০০ টাকা।

Gemopai electric scooter
Gemopai electric scooter

৩ বছরের জন্য বিনামূল্যে পরিষেবা (Free servicing) -

৩ বছরের জন্য বিনামূল্যে ১২ টি পরিষেবা উপলব্ধ রয়েছে। স্কুটারটিতে 1KW এর ডিটাচেবল লি-আয়ন ব্যাটারি রয়েছে। সংস্থাটি দাবি করেছে যে Miso বৈদ্যুতিন স্কুটার একক চার্জে ৭৫ কিলোমিটার চলতে সক্ষম। এই মিনি স্কুটারটি ২ ঘন্টার মধ্যে পুরোপুরি চার্জ করা যায়। এই স্কুটারটি ক্রয়ের জন্য সারা দেশে ৬০ টিরও বেশি ডিলারশিপ রয়েছে। শুধু এখানেই নয়, জেমোপাই নেপালেও তার বৈদ্যুতিন স্কুটার বিক্রি করছে।

বৈদ্যুতিক স্কুটারের রক্ষণাবেক্ষণ (Maintenance of electric scooters)–

১) বৈদ্যুতিক স্কুটারের ক্ষেত্রে একটি প্রধান বিষয় হল এর চার্জ। বৈদ্যুতিক স্কুটারের ব্যাটারি যদি অপসারণযোগ্য হয় তবে গাড়ির ব্যাটারির সংযোগটি সরিয়ে এটিকে সংযোগ বিচ্ছিন্ন করে রাখুন। বৈদ্যুতিক স্কুটারের পার্ক করার পরে আপনি এর সংযোগ বিচ্ছিন্ন করেছেন, কিনা তা নিশ্চিত করুন।

২) অনেক বৈদ্যুতিক দ্বি-চাকার গাড়ি শাটডাউন মোডে আসে। এই মোডটি ব্যবহার করে গাড়িটিকে পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন করা যায়। এটি আরও ভাল ব্যাটারি পরিচালনার জন্য ডিজাইন করা হয়েছে। ব্যাটারি চার্জ দীর্ঘস্থায়ী করতে এই পন্থা অবলম্বন করুন।

৩) বিশেষ করে, গাড়িটি দীর্ঘ সময়ের জন্য পার্ক করার সময় এই মোডটি ব্যবহার করা উচিত। ব্যাটারি সম্পূর্ণরূপে ডিসচার্জ যাতে না হয়, এর জন্য প্রতি তৃতীয় বা চতুর্থ দিনে স্কুটার চার্জ করা উচিত। যদি আপনি যানটি ব্যবহার না করেন, তাহলেও চার্জ দেওয়া বাধ্যতামূলক।

Image Source - Google

Related Link - (Free wheat in ration) আপনিও পাবেন বিনামূল্যে গম, এই পদ্ধতিতে আবেদন করুন

(Post office scheme) সরকারের এই পাঁচটি প্রকল্পে বিনিয়োগে বিনিয়োগকারী পাবেন অতিরিক্ত সুবিধা

(White sandalwood) শ্বেত চন্দন চাষ করে কৃষক উপার্জন করতে পারেন ৬০ লাখ থেকে ১ কোটি পর্যন্ত

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters