(Business idea) নিজের ব্যবসা থেকে লাখেরও বেশী টাকা উপার্জন করতে চান? প্রশিক্ষণ নিয়ে শুরু করুন এই ব্যবসা

Monday, 23 November 2020 07:01 PM
Bamboo items

Bamboo items

আজকাল অনেক লোকের প্রবণতা ব্যবসার দিকে এবং তারা অভিনব লাভজনক ব্যবসা করতে আগ্রহী। আজ আমরা আপনাকে এমন একটি নতুন ব্যবসায়িক ধারণা সম্পর্কে তথ্য দেব যা পরিবেশ সুরক্ষার জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আপনি কি জানেন বাঁশের বোতল বা এর থেকে তৈরি পাত্র দ্বারা আপনি আপনার ব্যবসা শুরু করতে পারেন এবং এর থেকে আপনি ভাল অর্থ উপার্জন করতে পারবেন। এখন মানুষ ঘর সাজানোর জন্য বিভিন্ন ধরণের জিনিস ব্যবহার করে। বিশেষত, কাঠ এবং বেতের আইটেমগুলি অন্দরমহল সজ্জায় ব্যবহৃত হয়। তবে এখন বাঁশ থেকে তৈরি আসবাব যেমন, চেয়ার, সোফা এবং অন্যান্য সাজসজ্জার সামগ্রীও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে, সুতরাং আসুন আমরা আপনাকে বাঁশের বোতল তৈরি করে কিভাবে ব্যবসা করা যায়, এর জন্য কত ব্যয় হবে এবং লাভ কত হবে ও কোথায় প্রশিক্ষণ নেওয়া যায়, সমস্ত কিছু সম্পর্কে তথ্য প্রদান করি।

বাঁশ থেকে কী তৈরি করা যায়?

  • বাঁশের বোতল তৈরি করতে পারে।
  • বাঁশের মেঝে তৈরি করা যায়।
  • আসবাবপত্র তৈরি করতে পারেন।
  • ক্রাফ্ট এবং গহনা তৈরি করে অর্থোপার্জন করুন
  • বাঁশ থেকে সাইকেলও তৈরি করা যায়।
  • ঘর সজ্জার অন্যান্য সামগ্রী।

মূলধন বিনিয়োগ –

আপনি প্রায় ১.৯৫ লক্ষ টাকার বিনিময়ে বাঁশের বোতল বা অন্যান্য সরঞ্জাম তৈরির ব্যবসা শুরু করতে পারেন। এর জন্য কোনও বিশেষ দক্ষতা বা বেশি বিনিয়োগের প্রয়োজন নেই। তবে আপনি যদি বড় আকারে ব্যবসা শুরু করতে চান, তবে ব্যবসা শুরু করার জন্য ব্যয় কিছুটা বাড়তে পারেন। বাঁশের পণ্য তৈরির ব্যবসা শুরু করতে ১,৭০,০০০ টাকা পর্যন্ত কাঁচামাল কিনতে হবে।

বাঁশের বোতলের মূল্য -

বাঁশ থেকে তৈরি বোতলের ধারণক্ষমতা কমপক্ষে ৭৫০ এমএল হয় এবং এর মূল্য ৩০০ টাকা থেকে শুরু হয়। বিশেষ জিনিস হ'ল এই বোতলগুলি পরিবেশ বান্ধব এবং টেকসই।

ব্যবসা থেকে লাভ -

আপনি যদি বাঁশের বোতল ব্যবসা শুরু করতে চান তবে আপনাকে আপনার পণ্যটি সম্পর্কে ভালভাবে প্রচার করতে হবে, যা থেকে আপনি লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। এখন প্রচারের সব থেকে বড় মাধ্যম হল অনলাইন প্ল্যাটফর্ম।

প্রশিক্ষণ কোথায় নেবেন ?

ন্যাশনাল ব্যাম্বু মিশনের ওয়েবসাইট https://nbm.nic.in/ থেকে বাঁশের বোতল বা অন্যান্য আইটেম তৈরির প্রশিক্ষণ পেতে পারেন। এখানে এমন বেশ কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে যা বাঁশ থেকে পণ্য তৈরির প্রশিক্ষণ দেয়। এই সংস্থাগুলি সম্পর্কে সম্পূর্ণ তথ্য জানতে প্রদত্ত লিঙ্কে ক্লিক করুন https://nbm.nic.in/Hcssc.aspx  ।

Imaage source - Google

Related link - গো-পালন করেন? তাহলে এবার গো- বর্জ্য থেকে করুন অতিরিক্ত আয়

English Summary: Want to make more than a million bucks from your own business? Start this business with training

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.