আজ এবং আগামীকাল কোন কোন রাজ্যে শুরু হবে বৃষ্টিপাত? দেখুন আগামী ২৪ ঘণ্টার তাপমাত্রার খবর (Tomorrows Weather Update)

Tuesday, 02 March 2021 12:19 PM
Weather Update (Image Credit - Google)

Weather Update (Image Credit - Google)

প্রতিদিন আবহাওয়ার (Weather News) ধরণ পরিবর্তন হচ্ছে। অনেক শহরে, মার্চ মাস থেকে, গরম বাতাসের প্রবাহ শুরু হয়ে যায়। আবার অনেক রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপনার শহরের আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়া কেমন থাকবে, তা জানুন।

মঙ্গলবারও তীব্র উত্তাপের মধ্য দিয়েই দিন শুরু হয়েছে। রৌদ্রোজ্জ্বল আকাশ, উত্তাপের প্রখরতা যথেষ্ট অনুভূত হচ্ছে। বিগতকালও উত্তপ্ত ছিল দক্ষিণবঙ্গের আবহাওয়া, তবে উত্তরবঙ্গের তাপমাত্রা একেবারে বিপরীত। শৈল শহর দার্জিলিং (Darjeeling)- এ চলছে বৃষ্টিপাত।  

সাধারণত, এই সময়ে সর্বাধিক তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন ১২ থেকে ১৪ ডিগ্রী সেলসিয়াস হয়। গত পনের দিন ধরে আবহাওয়ার আকস্মিক পরিবর্তনের কারণে মানুষ বিরক্ত। সোমবার, বাতাসে কিছুটা আর্দ্রতা থাকলেও দুপুরের মধ্যে উত্তাপ আরও প্রখর হয়ে উঠেছে।  

সাত দিনের সর্বোচ্চ তাপমাত্রা পাঁচ ডিগ্রি রেকর্ড করা হয়েছিল। ২৩ শে ফেব্রুয়ারি সর্বাধিক তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রী সেলসিয়াস এবং ১ লা মার্চ এটি ছিল ৩৪ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রাও বৃদ্ধি পেয়ে ১৩.১ ডিগ্রী সেলসিয়াস থেকে ১৭.৫ ডিগ্রী সেলসিয়াস হয়েছে।

সক্রিয় পশ্চিমা ঝঞ্ঝার কারণে অনেক রাজ্যে আবহাওয়া পরিবর্তিত হয়েছে। পরের ২৪ ঘন্টার মধ্যে, পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম এবং অরুণাচল প্রদেশে হালকা থেকে খুব ভারী বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য অঞ্চলে আবহাওয়া শুষ্ক থাকবে। স্কাইমেট ওয়েদার উত্তর এবং মধ্য ভারতে দিন ও রাতের তাপমাত্রা আরও কমার পূর্বাভাস দিয়েছে।  

পশ্চিমা ঝঞ্ঝার কারণে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, লাদাখ, গিলগিট, বালুচিস্তান এবং মুজাফফারাবাদে ২ রা মার্চ রাত থেকে বৃষ্টিপাত শুরু হবে। ৩ রা ও ৪ ঠা মার্চ পর্যন্ত বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন - ফেব্রুয়ারির উত্তপ্ত তাপমাত্রা অতিক্রম করল ১৪ বছরের রেকর্ড, অন্যদিকে উত্তরবঙ্গে চলছে বৃষ্টিপাত (North Bengal Continues To Receive Rainfall)

English Summary: In which states will start raining tomorrow? Know weather news for the next 24 hours

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.