Latest Monsoon Weather - দক্ষিণ-পশ্চিম বর্ষার প্রভাবে রাজ্যে ১২ ই জুনের মধ্যে প্রবল বৃষ্টির আশঙ্কা

Tuesday, 08 June 2021 08:17 PM
Rainfall Update (image Credit - Google)

Rainfall Update (image Credit - Google)

বর্ষার অনুপ্রবেশে (Monsoon Weather) রাজ্যে স্বস্তির নিঃশ্বাস। দ্রুত দক্ষিণ-পশ্চিম বর্ষা আজ মুম্বাইয়ে প্রবেশ করেছে। মুম্বাই মেট্রোপলিটন অঞ্চল এবং কোঙ্কন অঞ্চলে আজ থেকে ১২ ই জুনের মধ্যে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকালে মহারাষ্ট্রের রাজধানী, মুম্বাই ও এর আশেপাশের অঞ্চলে বৃষ্টির কারণে মানুষ প্রচণ্ড উত্তাপ থেকে স্বস্তির নিঃশ্বাস  ফেলবে।

আইএমডি (IMD) জানিয়েছে যে, আবহাওয়া পরিস্থিতি অনুকূল হয়ে উঠছে, কারণ দক্ষিণ-পশ্চিম বর্ষা উত্তর আরব সাগরের অবশিষ্ট অংশ, কছের বেশিরভাগ অংশ, গুজরাট অঞ্চলের আরও কিছু অংশ, মধ্য প্রদেশ ও উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডের কিছু অংশে উন্নীত হয়েছে। এই অবস্থার কারণে, ভারী থেকে অতি ভারী বিচ্ছিন্ন বৃষ্টিপাত আগামী ১২ ই জুনের মধ্যে উত্তর-পূর্ব এবং পার্শ্ববর্তী পূর্ব ভারতে অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

দেশব্যাপী আবহাওয়া সিস্টেম (Nation wide weather) -

একটি ঘূর্ণিঝড় প্রচলন মধ্য পাকিস্তানের উপর রয়েছে। দক্ষিণ-পূর্ব রাজস্থান জুড়ে আরেকটি ঘূর্ণিঝড়ের প্রচলন রয়েছে। একটি ঘূর্ণাবর্ত উত্তর প্রদেশের মধ্যভাগ থেকে শুরু করে বাংলাদেশের উপর রয়েছে। অন্যদিকে, আরও একটি ঘূর্ণাবর্ত পূর্ব বিহার থেকে পশ্চিমবঙ্গ হয়ে অভ্যন্তর ওডিশা পর্যন্ত প্রসারিত হচ্ছে। একটি নিম্নচাপের রেখা মহারাষ্ট্র উপকূল থেকে কেরালা উপকূল পর্যন্ত বিস্তৃত।  ১১ ই জুনের মধ্যে উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন - Weather Forecast - পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টিপাত, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে কোথায় হবে বৃষ্টিপাত

পরবর্তী ২৪ ঘন্টা চলাকালীন সম্ভাব্য আবহাওয়ার ক্রিয়াকলাপ -

পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর ওড়িশা উপকূল, উত্তর-পূর্ব ভারত, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং কোঙ্কন ও গোয়ার কিছু অংশে বিচ্ছিন্নভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত খুব সম্ভবত হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টি সম্ভবত তেলঙ্গানা, উপকূলীয় কর্ণাটক, ছত্তিসগড়ের কিছু অংশ, বিদর্ভ এবং দক্ষিণ-পূর্ব মধ্য প্রদেশে হতে পারে।

আরও পড়ুন - Monsoon Weather - দক্ষিণ পশ্চিম বর্ষার প্রবেশে রাজ্যে ৩ দিন পর্যন্ত ভারী বৃষ্টিপাত

English Summary: Weather News: Know about the weather will be like across the country in the next few days

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.