(Business idea) বাড়ি থেকে এই ব্যবসা শুরু করুন আর অতিরিক্ত মুনাফা অর্জন করুন

Friday, 04 September 2020 09:20 PM
Unique business idea

Unique business idea

আজকাল, এমন অনেক ব্যবসা রয়েছে যা বাড়ি থেকে সহজেই শুরু করা যায়। এর জন্য কোন খরচ হয় না বা বাইরে কোথাও যেতে হয় না। আজ আমরা বিনিয়োগ না করে এই ধরণের কিছু অনলাইন ব্যবসায়িক ধারণা সম্পর্কে ব্যক্ত করতে চলেছি, যা বাড়িতে বসেই ইন্টারনেটের সহায়তায় শুরু করা যেতে পারে। গ্রাম এবং শহর উভয়ের স্থানের মানুষেরাই এই ব্যবসা শুরু করতে পারে।

উপহার দেওয়ার বাক্স তৈরি (Gift Basket) -

আমাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধ, প্রিয়জনদের মধ্যে উপহার আদান-প্রদানের পর্ব চলতেই থাকে সারা বছর৷ সেই উপহারকে আরও সুন্দরভাবে দিতে আমরা অনেকেই আলাদা বাক্সও ব্যবহার করে থাকি৷ আর বাজারে এই বাক্সের চাহিদা যেমন রয়েছে, তেমনই এর দামও ভালোই৷ তাই উপহার দেওয়ার বিভিন্ন ধরণের ডিজাইনার বাক্স তৈরির ব্যবসার পরিকল্পনা করতে পারেন৷

ব্লগিং (Blog writing) -

আপনি যদি লিখতে পছন্দ করেন এবং লেখায় যদি পারদর্শী হয়ে থাকেন, তবে আপনি সহজে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারেন। এতে আপনার নিজের ওয়েবসাইট বা অন্য কারও ওয়েবসাইটের জন্য আপনাকে একটি ব্লগ লিখতে হবে। আপনার লেখা ব্লগটি যত বেশি লোক পড়বে, আপনার লাভের পরিমাণ তত বেশী হবে। এই ব্যবসা থেকে আপনি প্রতি মাসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারেন অনায়াসেই।

ডেটা এন্ট্রি ব্যবসা (Data entry business) -

এই ব্যবসায়, কিছু নথির ডেটা ডিজিটাল আকারে রূপান্তর করতে হয়। এই কাজটি বাড়ি থেকে সহজেই করা যায়। এটি থেকে আপনি প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা উপার্জন করতে পারবেন। আপনি যদি এই কাজে বিশেষজ্ঞ হন তবে আপনি নিজের একটি সংস্থাও খুলতে পারেন।

Profitable business idea

Profitable business idea

হোটেল বুকিং ব্যবসা (Hotel booking business) -

সাম্প্রতিক সময়ে, বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যা হোটেল বুক থেকে শুরু করে অন্যান্য সুবিধা প্রদান করে থাকে। আপনি যদি এই জাতীয় ওয়েবসাইট তৈরি করে মানুষের জন্য হোটেল বুক করার ব্যবসা শুরু করেন, তবে আপনি এই ব্যবসা থেকে ভাল লাভ করতে সক্ষম হবেন।

সম্পাদনা ও প্রুফ রিডিং (Editing & proof reading) -

আপনি কি বই পড়তে ভালবাসেন? তাহলে এটি আপনার জন্য আদর্শ একটি ব্যবসা হয়ে উঠবে। আপনার যদি ছোট্ট ভুলগুলি সহজেই ধরার অভ্যাস থাকে, তবে আপনি সহজেই এই ব্যবসাটি করতে পারেন। এতে, বই বা ওয়েবসাইটে লিখিত তথ্যগুলিতে সম্পাদনা এবং প্রুফ রিডিং করতে হবে, অর্থাৎ ডেটাতে ছোট ছোট ভুল সংশোধন করতে হবে।

সুগন্ধী মোমবাতি তৈরির ব্যবসা (Perfumed Candles) -

ধর্মীয় কাজে হোক, অনুষ্ঠান উপলক্ষ্যে হোক বা বাড়ির প্রয়োজনে বা অফিসের সাজসজ্জাতে বিভিন্ন ডিজাইনার মোমবাতি ব্যবহৃত হয়ে থাকে৷ তাই ইচ্ছে হলে এবং সঠিকভাবে করতে পারলে এমন একটি জিনিসের ব্যবসার কথা পরিকল্পনা করতেই পারেন৷ খুব সহজেই বাড়িতে বসেই এই কাজ করতে পারবেন৷ এই ব্যবসা ২০-৩০ হাজার টাকা বিনিয়োগে শুরু করা যেতে পারে৷ তবে মোমবাতি তৈরির মেশিন কিনতে হলে পুঁজি বেশি লাগবে৷ তবে এক্ষেত্রে সুগন্ধী মোমবাতির প্যাকেজিং অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ এটি আকর্ষণীয় এবং ট্রেন্ডি হলে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণে সুবিধা হবে৷ এবার এই মোমবাতিগুলি অনলাইনে বিক্রি করে ভাল উপার্জন করতে পারবেন।

Image source - Google

Related link - (PMJDY-PMJJY-PMSBY) ব্যাংক অ্যাকাউন্টে এখন পাবেন সরকারের আরও দুই বিশেষ সুবিধা - জীবন জ্যোতি বীমা যোজনা ও সুরক্ষা বীমা যোজনা

মাসে ৫০০০ টাকার নিশ্চিত পেনশন পাবেন সরকারের এই প্রকল্পে

English Summary: Start this business from home & earn extra profit

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.